ব্রাজিলে বিমান বিধ্বস্ত, শিশুসহ নিহত ১২ - BD News Times 24

Breaking

adop

Post Top Ad News

মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩

ব্রাজিলে বিমান বিধ্বস্ত, শিশুসহ নিহত ১২

 

ব্রাজিলের আমাজনাসে সেপ্টেম্বরে আরেকটি দুর্ঘটনা। ছবি: আল জাজিরা।


ব্রাজিলের উত্তর-পশ্চিমাঞ্চলীয় অঞ্চল অ্যাক্রে প্রদেশে একটি বিমান বিধ্বস্তের ঘটনায় এক শিশুসহ ১২ জনের মৃত্যু হয়েছে। রোববার (২৯ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, দুর্ঘটনা সময়ে বিমানটিতে পাইলট ও কোপাইলটসহ ১০ জন যাত্রী ছিলেন। দুর্ভাগ্যবসত, সবাই ঘটনাস্থলে মারা যান। ঠিক কী কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে তার কারণ অনুসন্ধান করা হবে বলে জানিয়েছে অ্যাক্রে সরকার।

অ্যাক্রে সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, একক ইঞ্জিনের সেসনা ক্যারাভান এই বিমানটি রিও ব্র্যাঙ্কো বিমানবন্দরের কাছে বিধ্বস্ত হয়।

বিমানটি ব্রাজিলের পার্শ্ববর্তী অ্যামাজোনাস রাজ্যের একটি ছোট শহর এনভিরার দিকে যাচ্ছিল। এটি স্থানীয় সংস্থা এআরটি ট্যাক্সি অ্যারিও দ্বারা পরিচালিত হয়েছিল বলে জানা গেছে।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এএফপি জানিয়েছে, বিমানটি বিধ্বস্ত হওয়ার পরপরই আগুন ধরে যায়। এরপর বিমানটি পেরু ও বলিভিয়ার সীমান্তবর্তী ব্রাজিলের প্রত্যন্ত অঞ্চলের একটি বনেও আগুনের সৃষ্টি করে।

কর্তৃপক্ষ বলছে, প্রবল বৃষ্টিতে বার্সেলোসের কাছে আসার সময় বিধ্বস্ত হয় বিমানটি।

এর আগে, গত সেপ্টেম্বরে অ্যামাজনস প্রদেশে একটি জেট বিমান বিধ্বস্ত হলে ১৪ জন নিহত হয়। সেই দুর্ঘটনায় ক্রু সদস্যসহ ১২ জন নিহত হয়। যাত্রীর সবাই ছিলেন ব্রাজিলিয়ান পর্যটক।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Thank you Your comments are very important to us, thank you for staying with us

Post Bottom Ad