"igor jesus" দুই বোটাফোগো তারকার উপর ভরসা করতেই ব্রাজিল বছর ঘুরে ফিরেছে - BD News Times 24

Breaking

adop

Post Top Ad News

শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪

"igor jesus" দুই বোটাফোগো তারকার উপর ভরসা করতেই ব্রাজিল বছর ঘুরে ফিরেছে

"Igor Jesus and Luiz Henrique " ইগর জেসুস এবং লুইজ হেনরিক 1998 সাল থেকে প্রথম বোটাফোগো খেলোয়াড় হয়েছিলেন যারা সান্তিয়াগোতে চিলিকে ২-১ ব্যবধানে হারিয়েছিল।

  • ব্রাজিল গত রাতে তাদের নবম আউট থেকে মাত্র চতুর্থ কোয়ালিফাইং জয় দাবি করেছে
  • তারা দুই বোটাফোগো খেলোয়াড়ের দ্বারা চিলির বিপক্ষে জয়লাভ করে

  • ইগর জেসুস এবং লুইজ হেনরিক হলেন জাতীয় দলের হয়ে বাহ করার জন্য সর্বশেষ ফোগো তারকা


ব্রাজিলের জন্য টানেলের শেষে একটি আলো আছে। তাদের আগের পাঁচটি ফিফা বিশ্বকাপ 26™ কোয়ালিফায়ারে মাত্র একটি জয়ের পরে, রেকর্ড বিশ্ব চ্যাম্পিয়নরা সান্তিয়াগোতে চিলিকে 2-1 গোলে পরাজিত করেছে, এই জয়ের সাথে বোটাফোগোর স্বাদও বেশি।
রিও-ভিত্তিক ক্লাবটি, প্রকৃতপক্ষে, ইগর জেসুস এবং লুইজ হেনরিকের আকারে সেলেকাওকে উভয় গোলস্কোরার সরবরাহ করেছিল।


ইগোর, যিনি প্রথমার্ধের স্টপেজ টাইমে সমতাসূচক গোলটি করেছিলেন, 1998 সালে ফ্রান্সে ডেনমার্কের বিপক্ষে বেবেতোর পর থেকে জাতীয় দলের হয়ে প্রথম ফোগো তারকা গোল করেন।


খেলার পর লুইস হেনরিক বলেন, "বোটাফোগো কিংবদন্তিদের [আমার নামের পাশে] পেয়ে আমি খুবই খুশি, যারা এখানে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে।" "এই শার্টটি অনেক কিছুর প্রতিনিধিত্ব করে, এটা আমাদের জন্য দারুণ অনুভূতি।"



এই আন্তর্জাতিক বিরতিতে, বোটাফোগো হল সেই ক্লাব যেখানে সবচেয়ে বেশি প্রতিনিধিরা ব্রাজিলের জাতীয় দলের সাথে ভ্রমণ করেছেন, তাদের তিনজন খেলোয়াড়কে ডাকা হয়েছে। এটি রিও ডি জেনিরো জায়ান্টদের বর্তমান গতিপথের প্রতিফলন, যারা বর্তমানে ব্রাজিলিয়ান সেরি এ টেবিলের শীর্ষে রয়েছে এবং কোপা লিবার্তাদোরেসের সেমিফাইনালে রয়েছে। দুই গোলদাতার পাশাপাশি লেফট-ব্যাক অ্যালেক্স টেলসও দলে ছিলেন, যদিও শুরুর একাদশে লিয়নের আবনারকে পছন্দ করা হয়েছিল।


"আমি গোলটি নিয়ে খুব খুশি," ইগর তার অভিষেক স্ট্রাইকের পরে বলেছিলেন। "পুরো দল শুরু থেকে শেষ পর্যন্ত দুর্দান্ত ছিল। আমরা পুরো সপ্তাহ জুড়ে সত্যিই কঠোর পরিশ্রম করেছি এবং আজ আমরা সেই প্রস্তুতিটি অনুশীলন করতে পেরেছি এবং আমরা জয়ে সন্তুষ্ট।"



জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব নেওয়ার পর থেকে, ডোরিভাল জুনিয়র তরুণ খেলোয়াড়দের সুযোগ দিতে চেয়েছেন – বিশেষ করে যারা ব্রাজিলে তাদের ঘরোয়া ফুটবল খেলছেন। 


"একটি নতুন চেহারার দলকে একত্রিত করা সহজ নয়," প্রধান কোচ স্বীকার করেছেন। "আজ আমাদের সেখানে মাত্র চারজন খেলোয়াড় ছিল যারা বিশ্বকাপের শেষ খেলাটি শেষ করেছিল।


“পথে বাধা আসবে কিন্তু দুই বছরের মধ্যে আমাদের খুব শক্তিশালী দল থাকবে। ইগোর আমাদের এই এলাকায় আরও কিছুটা উপস্থিতি দিয়েছেন এবং এমন একজন যিনি তাদের প্রতিরক্ষামূলক লাইনের চারপাশে বিপজ্জনক হতে পারেন। আমরা সম্প্রতি এটি পাইনি তবে আমরা আজকে অনেকবার দেখেছি।


স্কোয়াডের অন্যতম অভিজ্ঞ ব্যক্তিত্ব মার্কুইনহোসও দলে নতুন মুখের আগমনকে স্পর্শ করেছিলেন। "আমি এটা পছন্দ করি যখন আমরা দেখি সেই ব্যক্তিত্বের খেলোয়াড়রা ব্রাজিলের জাতীয় দলে আসে", তিনি বলেছিলেন। “আমি নিজে বেঞ্চে অনেক সময় কাটিয়েছি, সাইডলাইন থেকে আমার মূর্তিগুলো খেলা দেখেছি। এটি উজ্জ্বল হয় যখন কেউ সরাসরি শুরু করতে আসে এবং একটি লক্ষ্য পেতে পরিচালনা করে।


আমরা তাদের সাথে অনেক কথা বলেছি, আমরা চাই তারা স্বাচ্ছন্দ্য বোধ করুক যাতে তারা তাদের ক্লাবের জন্য সেরা কাজটি চালিয়ে যেতে পারে।”


বোটাফোগো থেকে প্রাপ্ত এই দুটি গোল দুটি শার্টের মধ্যে একটি দীর্ঘস্থায়ী ইতিহাসের সর্বশেষ অধ্যায় মাত্র। আজ পর্যন্ত, ও গ্লোরিওসোর চেয়ে ফিফা বিশ্বকাপে ব্রাজিল জাতীয় দলের জন্য কোনো ক্লাব বেশি খেলোয়াড় দেয়নি। ব্রাজিল টুর্নামেন্টের জন্য তাদের মোট 47 জন খেলোয়াড়ের পরিষেবার জন্য আহ্বান জানিয়েছে, যাদের মধ্যে কয়েকটি দেশের প্রথম তিনটি বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।


1958 সালে ব্রাজিলের প্রথম বিশ্বকাপ সাফল্যের জন্য, বোটাফোগোকে নিলটন সান্তোস, দিদি, জাগালো এবং গ্যারিঞ্চার দল দ্বারা প্রতিনিধিত্ব করা হয়েছিল। চিলি বিশ্বকাপে সেই সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে। 1958 থেকে বাকি তিনটি ছাড়াও, ব্রাজিল আমারিল্ডোকে ভাঁজে নিয়ে আসে এবং টুর্নামেন্টের সময় আহত পেলেকে প্রতিস্থাপন করার জন্য তিনি বিখ্যাত হয়ে ওঠেন। 1970 সালে, এই পাঁচজন খেলোয়াড়ের কেউই মাঠে নামতে পারেননি।


জাগালো অবশ্য সেখানে প্রধান কোচ হিসেবে ছিলেন এবং তিনি রবার্তো মিরান্ডা, পাওলো সেজার কাজু এবং জাইরজিনহোকে ডেকেছিলেন, 'বিশ্বকাপ হারিকেন', যারা ব্রাজিলের প্রতিটি খেলায় গোল করেছিলেন যখন তারা তাদের তৃতীয় বিশ্বকাপ ট্রফি তুলতে গিয়েছিল।


এই ঐতিহ্য থাকা সত্ত্বেও, 2014 সাল থেকে বোটাফোগোর কোনো খেলোয়াড়কে ব্রাজিলের বিশ্বকাপ দলে ডাকা হয়নি, যখন গোলরক্ষক জেফারসন চূড়ান্ত স্কোয়াড তৈরি করেছিলেন। সেই প্রবণতা কি 2026 সালে শেষ হবে? ইগর জেসুস এবং লুইজ হেনরিক অবশ্যই একটি শক্তিশালী মামলা এগিয়ে রাখছেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Thank you Your comments are very important to us, thank you for staying with us

Post Bottom Ad