নির্বাচন কমিশন পুনর্গঠনে দ্রুতই সার্চ কমিটি: মাহফুজ আলম - BD News Times 24

Breaking

adop

Post Top Ad News

শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪

নির্বাচন কমিশন পুনর্গঠনে দ্রুতই সার্চ কমিটি: মাহফুজ আলম

নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠনের জন্য দ্রুতই সার্চ কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম। তিনি বলেন, কারা নির্বাচন কমিশনার হবে তা সার্চ কমিটি ঠিক করবে। এরপর ইসি পরবর্তী সংস্কারগুলো করবে।

ছবি-অনলাইন থেকে নেয়া।


শনিবার (১৯ অক্টোবর) রাজনৈতিক দলগুলোর সাথে প্রধান উপদেষ্টার সংলাপ বিষয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।


মাহফুজ আলম বলেন, রাজনৈতিক দলগুলোর সাথে নির্বাচন ও সংস্কার নিয়েই বেশি কথা হয়েছে। তাদের সাথে আলোচনার প্রেক্ষিতেই আওয়ামী লীগ ও তাদের শরিকদের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। এই সরকার এককভাবে কোনো সিদ্ধান্ত নেবে না।


তিনি আরও বলেন, দ্রব্যমূল্য, আইনশৃঙ্খলা পরিস্থিতি, নির্বাচন কমিশন সংস্কার সমানতালে চলবে। গত তিনটি সংসদ অবৈধ করা নিয়ে দলগুলোর সাথে আলোচনা হয়েছে। পাশাপাশি আওয়ামী লীগকে যারা শক্তিশালী করেছে তাদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া যায় সে বিষয়ে আলাপ হয়েছে বলেও জানান তিনি।


রাজনৈতিক নেতাদের পালানো প্রসঙ্গে ড. ইউনূসের প্রেস সচিব শফিকুল আলম বলেন, ৫ আগস্টের পর তিনদিন কোনও সরকার ছিলো না। পুলিশ মাঠে ছিলো না। ফলে কে কীভাবে পালালো সেটি তদন্তের পর বলা যাবে।


এ সময় উপদেষ্টা পরিষদের সম্প্রসারনের বিষয়ে প্রস্তাব এসেছে জানিয়ে উপ-প্রেস সচিব আজাদ মজুমদার বলেন, প্রধান উপদেষ্টা সব নিয়ম মেনে পরবর্তীতে এ বিষয়ে সিদ্ধান্ত জানাবেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Thank you Your comments are very important to us, thank you for staying with us