মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৩৭৭ অবৈধ অভিবাসী আটক । - BD News Times 24

Breaking

adop

Post Top Ad News

শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৩৭৭ অবৈধ অভিবাসী আটক ।

 

ছবি: সংগৃহীত।

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৩৭৭ জন অনিয়মিত অভিবাসীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। মালয়েশিয়ার সড়ক পরিবহন বিভাগ (জেপিজে) এবং সহযোগী সংস্থার যৌথ অভিযানে তাদের আটক করা হয়।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) এক বিবৃতিতে এ তথ্য জানায় দেশটির অভিবাসন বিভাগ।

পরবর্তী তদন্তের জন্য আটককৃতদের দেশটির সেলাঙ্গর সেমুনিয়াহ ইমিগ্রেশন ডিপোতে নেয়া হয়। আটককৃতদের মধ্যে বাংলাদেশ, নেপাল, মিয়ানমার, ইন্দোনেশিয়া, পাকিস্তান, ভারত ও শ্রীলঙ্কার নাগরিক রয়েছে। তাদের বেশিরভাগই নারী।

বিবৃতিতে আরও বলা হয়, জনসাধারণের অভিযোগের ভিত্তিতে দেশটির কাজাং এবং বাঙ্গির দিক থেকে পুত্রজায়ায় প্রবেশের প্রধান সড়কে জেপিজে এবং ইমিগ্রেশন পুলিশের ২টি স্থানে চেকপয়েন্ট বসিয়ে বাসে তল্লাশি চালিয়ে তাদের আটক করা হয়। তাদের বেশির ভাগই স্থানীয় আলম ফ্লোরা বর্জ্য ব্যবস্থাপনা এবং পরিচ্ছন্ন কর্মীর কাজে বাস যোগে বের হওয়ার চেষ্টা করছিলেন।

আটক অভিবাসীরা অভিবাসন বিভাগ আইনে ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রেগুলেশনস ১৯৬৩ লঙ্ঘন করেছেন বলে জানায় মালয়েশিয়ার অভিবাসন বিভাগ।

আটক অভিবাসীদের পরবর্তী তদন্তের জন্য দেশটির সেলাঙ্গর সেমেনিহ ইমিগ্রেশন ডিপোতে নিয়ে যাওয়া হয়েছে। তবে তাদের নাম-পরিচয় জানায়নি কর্তৃপক্ষ।

এদিকে, দেশটিতে যদি কোন নিয়োগকর্তা অনিয়মিত অভিবাসীদের কাজে যোগ দেন তাহলে তাদের বিরুদ্ধে ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩ এর অধীনে গ্রেফতার করা হতে পারে যেখানে দোষী সাব্যস্ত হলে সর্বোচ্চ ৫০ হাজার রিঙ্গিত জরিমানা বা অনধিক ১২ মাসের কারাদণ্ড বা উভয় দণ্ড হতে পারে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Thank you Your comments are very important to us, thank you for staying with us

Post Bottom Ad