বিশ্বকাপ থেকে সবার আগে বাংলাদেশের বিদায় - BD News Times 24

Breaking

adop

Post Top Ad News

বুধবার, ১ নভেম্বর, ২০২৩

বিশ্বকাপ থেকে সবার আগে বাংলাদেশের বিদায়

 বড় স্বপ্ন নিয়ে ভারতে পাড়ি দিয়েছিল বাংলাদেশ। কিন্তু সুপার লিগের তিনে থেকে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করা দলটা, বাছাইপর্ব থেকে আসা দলগুলোর মতোও লড়াই করতে পারল না। টানা ছয় হারের লজ্জার রেকর্ড গড়েছে সপ্তম বিশ্বকাপ খেলতে আসা টাইগাররা। তাতে সবার আগে নিশ্চিত হয়েছে ২০২৩ বিশ্বআসর থেকে বিদায়টাও।

    খেলা । পাকিস্তানের বিপক্ষে হতাশ করেছে সাকিব বাহিনী। ছবি: সংগৃহীত

কলকাতার ইডেন গার্ডেন্সে মঙ্গলবার (৩১ অক্টোবর) ব্যাটার-বোলারদের বাজে পারফরম্যান্সে পাকিস্তানের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে সাকিব বাহিনী।

আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে আসর শুরুর পর এ নিয়ে চলতি বিশ্বকাপে টানা ষষ্ঠ হার দেখলো বাংলাদেশ। আগের কোনো বিশ্ব আসরে টানা এতগুলো ম্যাচ হারেনি লাল সবুজের প্রতিনিধিরা। ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও ভারতের কাছে হারের চেয়ে বেশি হতাশার ছিল আইসিসির সহযোগী দেশ নেদারল্যান্ডসের বিপক্ষে হার।

দুই ম্যাচ হাতে থাকলেও বলা যায়, বিশ্বকাপ ইতিহাসে এবারই সবচেয়ে বাজে আসর কাটালো বাংলাদেশ। আফগানিস্তান, নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কার মতো দলগুলো এখনও যেখানে সেমিফাইনালের স্বপ্ন জিইয়ে রেখেছে। সেখানে ওয়ানডে সুপার লিগের তিনে থেকে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করা বাংলাদেশ, দুই ম্যাচ হাতে থাকতেই বিশ্ব আসর থেকে ছিটকে গেছে।

১০ দলের মধ্যে ৭ ম্যাচ শেষে ২ পয়েন্ট নিয়ে টেবিলের ৯-এ অবস্থান করছে বাংলাদেশ। ফলে পরের দুই ম্যাচ জিতলেও লাভ হবে না সাকিবদের। কারণ টেবিলের চতুর্থ স্থানে থাকা দলটার পয়েন্ট ৬ ম্যাচ শেষে ৮। সেখানে শেষ দুই ম্যাচ জিতলেও টাইগারদের পয়েন্ট হবে ৬। একপ্রকার বিদায় নিশ্চিত ইংল্যান্ডেরও। তবে কাগজে কলমে তারা এখনও টিকে আছে আসরে। ৬ ম্যাচ শেষে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে অবস্থান করছে তারা। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Thank you Your comments are very important to us, thank you for staying with us

Post Bottom Ad